Friday 26 April 2013

স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করলেন এরশাদ News24

সাভারে ধসে পড়া ভবনের ঘটনায় দায়িত্বজ্ঞানহীন বক্তব্য দেওয়ায় স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের পদত্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ। একই সঙ্গে ২৪ ঘণ্টার মধ্যে ওই ভবনের মালিক ও যুবলীগের নেতা সোহেল রানাকে গ্রেপ্তারেরও দাবি জানান তিনি।
 
আজ শুক্রবার এক বিবৃতিতে এ দাবি করেন এরশাদ। ইন্টারন্যাশনাল কনফারেন্স অব এশিয়ান পার্লামেন্টারি পার্টিতে (আইসিএপিপি) যোগ দিতে ভিয়েতনাম গেছেন এরশাদ। সেখান থেকে তিনি এ বিবৃতি দেন বলে জাপার বিজ্ঞপ্তিতে জানানো হয়।
বিবৃতিতে এরশাদ বলেন, ‘দেশের এমন দুঃসময়ে সরকারের দায়িত্বশীল ব্যক্তিরা চরম দায়িত্বহীনতার পরিচয় দিয়েছেন। তাঁরা যাচ্ছেতাই মন্তব্য করছেন। স্বরাষ্ট্রমন্ত্রী ইতিমধ্যে দেশি ও বিদেশি গণমাধ্যমকে বলেছেন, কিছু মৌলবাদী ও হরতাল সমর্থনকারী পিলার ধরে ঝাঁকুনি দেওয়ায় ভবনটি ধসে পড়ে। এ ধরনের হাস্যকর বক্তব্য শুধু চরম দায়িত্বহীনতার পরিচয়ই নয়, বরং সত্যকে আড়াল করার এবং প্রকৃত আসামিদের রক্ষা করার অপচেষ্টাও বটে। তাই আমি দায়িত্বজ্ঞানহীন ও জনবিচ্ছিন্ন স্বরাষ্ট্রমন্ত্রীর অবিলম্বে পদত্যাগ দাবি করছি।’ 
News In Bangladesh
এরশাদ আরও বলেন, আইন অমান্য করে ক্ষমতার দাপট দেখিয়ে যুবলীগের নেতা ভবন নির্মাণ করেছেন। এর সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনতে হবে। প্রয়োজনে বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের শাস্তি নিশ্চিত করতে হবে। তিনি বলেন, যুবলীগের নেতা সোহেল রানা ঘটনার দিন ওই ভবনেই ছিলেন। আইনশৃঙ্খলা বাহিনীর সামনে দিয়ে রানা কীভাবে পালিয়ে গেলেন, তার জবাব সরকারকে দিতে হবে।
বিবৃতিতে ঘটনার তিন দিন পরও উদ্ধারকাজ শেষ করতে না পারায় উদ্বেগ প্রকাশ করেন এরশাদ। উদ্ধারকাজ জোরদার করতে উদ্ধারকর্মীর সংখ্যা বাড়ানোরও আহ্বান জানান তিনি।


Source: prothom-alo

0 comments:

Post a Comment