Friday 26 April 2013

মায়ের কোলে গুলিবিদ্ধ হয়ে চিরনিদ্রায় সুখী

চট্টগ্রামের সাতকানিয়ায় মায়ের কোলে থাকা অবস্থায় সন্ত্রাসীদের গুলিতে মারা গেছে আড়াই বছরের এক মেয়েশিশু। এ ঘটনায় অপর এক শিশুও গুলিবিদ্ধ হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার চূড়ামণি আবাসন প্রকল্প এলাকায় এ ঘটনা ঘটে। 
নিহত শিশুর নাম সুখী। তার বাবার দাবি, জামায়াত-শিবিরের কর্মীদের গুলিতেই তাঁর মেয়ে মারা গেছে। তবে পুলিশ বলেছে, ওই এলাকায় দুই পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এই বিরোধের জেরেই গুলি ছোড়ার ঘটনা ঘটেছে। 
News in Bangladesh
এদিকে পায়ে গুলিবিদ্ধ অপর শিশু শফিকে (১১) স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। সে একই এলাকার মো. হোসেনের ছেলে। নিহত সুখীর বাবা জাহাঙ্গীর বলেন, ‘আমি চূড়ামণি পাহাড়ের লিচুবাগানে কাজ শেষে বিকেল চারটার দিকে বাড়ি ফিরছিলাম। সঙ্গে স্ত্রী ও তার কোলে মেয়ে সুখী ছিল। এ সময় তিন-চারজন সন্ত্রাসী পাহাড় থেকে এসে আমার ভাই আলমগীরকে খুঁজতে থাকে। তারা আমাকেই আলমগীর মনে করে গুলি করে। কিন্তু গুলি লাগে সুখীর গায়ে।’
গুরুতর আহত অবস্থায় সুখীকে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। তিনি অভিযোগ করেন, আলমগীর যুবলীগের রাজনীতির সঙ্গে জড়িত বলেই জামায়াত-শিবিরের কর্মীরা এই হামলা চালান। হামলার সময় একটি গুলি জাহাঙ্গীরের কনুই ছুঁয়ে চলে যায়। এতে তিনি হাতে আঘাত পান।
আবাসন প্রকল্পের বাসিন্দারা জানান, কয়েক দিন ধরে জামায়াত-শিবিরের কিছু কর্মী রাতে এই প্রকল্প এলাকায় আশ্রয় নিচ্ছেন। এ নিয়ে স্থানীয় যুবলীগের সমর্থকদের সঙ্গে তাঁদের বিরোধ শুরু হয়।
সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) এমরান ভূঁইয়া বলেন, ‘গ্রামে দুটি বিবদমান পক্ষ আছে বলে জেনেছি। এ ঘটনার পেছনে কোনো রাজনৈতিক কারণ আছে কি না, খতিয়ে দেখা হচ্ছে।’
অভিযোগের ব্যাপারে ওই এলাকার জামায়াত-শিবিরের নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাঁদের কাউকে পাওয়া যায়নি।


Source: prothom-alo

0 comments:

Post a Comment